Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
৩৩৩ নম্বরেই মিলবে প্রতিকার!!!
বিস্তারিত

৩৩৩ এর মাধ্যমের জেলা প্রশাসক ঊপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের নাগরিক সেবা প্রদান

নামঃ ৩৩৩

শর্ট কোডঃ  333 (From any Mobile)  09666789333 ( From abroad and Landline)

কল চার্জঃ    ৬০ পয়সা / মিনিট

অপারেশনঃ    ২৪X৭ এবং ১X৩৬৫

উদ্দেশ্যঃ

  • জাতীয় তথ্য বাতায়নের সকল ওয়েবসাইটের তথ্য প্রদান;
  • সকল সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতির তথ্য প্রদান;
  • সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে যোগাযোগের তথ্য প্রদান;
  • বিভিন্ন জেলা ও উপজেলা সম্পর্কিত তথ্য প্রদান

৬। সকল নাগরিক ৩৩৩ নম্বরে কল করলে কল সেন্টারে রিসিভ হবে এবং কল সেন্টার থেকে নাগরিকগণ নিম্নোক্ত সেবাসমূহ পাবেন:

অ)      জাতীয় তথ্য বাতায়নের কনটেন্ট-এর মধ্যে সরকারি সেবা, সেবার ফরম, পর্যটন আকর্ষণযুক্ত স্থানসমূহ, শিক্ষা প্রতিষ্ঠান, উন্নয়ন প্রকল্প, ধর্মীয় ও আর্থিক প্রতিষ্ঠান, গ্রোথ সেন্টারসহ জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বিস্তারিত তথ্য-উপাত্ত জানা যাবে।

আ)     জাতীয় তথ্য বাতায়নের তথ্য ছাড়াও কল সেন্টারের মাধ্যমে নাগরিকগণ নিম্নবর্ণিত ক্ষেত্রে সহায়তা গ্রহণ করতে পারবেন-

i)       জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং উপজেলা ভূমি অফিসে নাগরিক সেবার বিষয়ে তথ্য প্রাপ্তি, মতামত ও অভিযোগ জ্ঞাপন;

ii)      দুর্যোগকালীন  তথ্য  ও সহায়তা গ্রহণ; এবং

iii)     বিভিন্ন সামাজিক সমস্যা (ভেজাল দ্রব্য উৎপাদন ও বিক্রয়, বাল্যবিবাহ, যৌতুক, ইভ টিজিং, পরিবেশ দূষণ, মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সেবন, জুয়া, চোরাচালান, সরকারি গাছ/সম্পত্তি অবৈধ দখল বা চুরি  ইত্যাদি) বিষয়ে তথ্য প্রদান ও প্রতিকার প্রাপ্তি।

 জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের করণীয়ঃ

  • কল সেন্টারের এজেন্ট নাগরিকদের নিকট হতে কলের মাধ্যমে প্রাপ্ত আবেদনসমূহ লিপিবদ্ধ করার সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারগণ ইমেইল ও এসএমএস এর মাধ্যমে এ বিষয়ে অবহিত হতে পারবেন এবং সাথে সাথে তাঁরা ব্যবস্থা গ্রহণ করবেন;
  • সংশ্লিষ্ট বিষয়ে ব্যবস্থা গ্রহণের পর তা ‘Complaint Management System (CMS)’ www.333.gov.bd – এ লিপিবদ্ধ করবেন;
  • গ্রহণকৃত গুরুত্বপূর্ণ পদক্ষেপসমূহের বিষয়ে সামাজিক মাধ্যম ও স্থানীয় পত্রিকায় প্রচারের ব্যবস্থা গ্রহণ করবেন;
  • দর্শনীয় স্থান, কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের প্রোফাইল, হোটেল ও আবাসন ব্যাবস্থা ইত্যাদিসহ জেলার সকল পোর্টালের তথ্য নিয়মিত হালনাগাদকরণের ব্যবস্থা গ্রহণ করবেন; 
  • এই কল সেন্টার সম্পর্কে কেবল-টিভি, স্থানীয় পত্রিকা, বিভিন্ন সভা ও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ব্যাপক প্রচারের ব্যবস্থা গ্রহণ করবেন;
  • জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারগণ তাদের যে কোন জনসচেতনতামূলক কার্যক্রম  সম্পর্কে কল সেন্টারের মাধ্যমে জনগণকে অবহিত করার ব্যবস্থা নিবেন;  
ছবি
প্রকাশের তারিখ
11/03/2018
আর্কাইভ তারিখ
31/03/2018